নতুন ফাইভার সেলারদের জন্য সেরা ১০টি টিপস

ফাইভার এ স্বাগতম! একজন ফাইভার সেলার যখন একেবারেই নতুন তখন সফল হওয়ার জন্য অবশ্যই তার অনেক কিছু করার দরকার পড়ে। নিচে এমন কয়েকটি টিপস সম্পর্কে আলোচনা করা হয়েছে যা আপনাকে ফাইভার এ দ্রুত সফল হতে সাহায্য করবে।

  ১) প্রাথমিক শুরুর বিষয় নিশ্চিত করুন

কিভাবে শুরু করবেন এটা নিয়ে নতুন সেলাররা সাধারণত অনিশ্চয়তায় ভুগে থাকেন। সেক্ষেত্রে প্রথমে আপনার দক্ষতা অনুযায়ী আপনি কি ধরনের পরিষেবা সরবরাহ করতে চান  তা নিশ্চিত করুন। গিগ তৈরী করার ক্ষেত্রে আপনি অন্যান্য ফাইভার সেলারদের  গিগগুলি অনুসন্ধান করে  দেখুন। এই সহজ কৌশলটি অন্যান্য গিগ গুলো থেকে আপনার গিগ টিকে আলাদা করতে এবং সফল হওয়ার জন্য আপনাকে কি করতে হবে তা বুঝতে সহায়তা করবে।

২) গিগ এ ভিডিও যুক্ত করুন 

গিগ এ একটি সংক্ষিপ্ত এবং উচ্চমানের ভিডিও যুক্ত করুন। এটি আপনার অর্ডার পাওয়ার সম্ভাবনাকে ২০০% বাড়িয়ে তুলবে। নতুন ফাইভার সেলারদের অর্ডার পাওয়ার জন্য এটি একটি দুর্দান্ত কৌশল।

৩) গিগ ডেলিভারির ক্ষেত্রে সঠিক সময় নির্বাচন করুন

বায়াররা সাধারণত সঠিক সময়ে অর্ডার ডেলিভারি দিতে পারে এমন সেলারদের সন্ধান করে থাকে। সেই ক্ষেত্রে সাময়িক অসুবিধা এবং সমস্ত পারিপার্শ্বিক দিক বিবেচনা করে আপনি একটি উপযুক্ত সময় নির্ধারণ করুন। যাতে আপনার বায়ারকে ডেলিভারি দেয়ার ক্ষেত্রে কোনো অসুবিধায় পড়তে না হয়। এই কৌশলটি আপনাকে অন্যান্য সেলারদের থেকে আলাদা করতে এবং অনেক বেশি অর্ডার পেতে সাহায্য করবে। 

৪) গিগ এ এসইও ব্যবহার করুন 

 আপনার ফাইভারে সার্চ র‍্যাঙ্কিং উন্নত করতে এসইও ব্যবহার করুন। একটি বায়ার-ফ্রেন্ডলি গিগ শিরোনাম বাছাই করুন। এটি ক্রেতাদের আপনার গিগ টিকে খুঁজে পেতে সাহায্য করবে।

৫) দৃষ্টি আকর্ষণীয় প্রোফাইল তৈরী করুন 

এমন একটি প্রোফাইল ছবি যুক্ত করুন যেটাতে আপনার চেহারা উজ্জ্বল দেখায়, সেই সাথে আপনার ব্যক্তিত্বকেও ফুটিয়ে তোলে। আপনার প্রোফাইলটিকে নিজেকে সম্ভাব্য গ্রাহকদের সাথে পরিচয় করিয়ে দেয়ার এবং ক্রেতাদের আপনার সার্ভিস সম্পর্কে জানার মাধ্যম হিসেবে তৈরী করুন। একটি দুর্দান্ত প্রোফাইল ক্রেতাদের মধ্যে আপনার সম্পর্কে আত্মবিশ্বাস তৈরী করবে। যা ফাইভারে সফল হওয়ার একটি গুরুত্বপূর্ণ উপায়।

৬) ফাইভার অ্যাপটি ডাউনলোড করুন

আপনার এন্ড্রয়েড কিংবা আইফোনে ফাইভার অ্যাপটি ডাউনলোড করে যথাসম্ভব এক্টিভ থাকুন। এতে করে আপনি সময় মতো বায়ারদের এসএমএস এ  সাড়া দিতে পারবেন। বায়ারও আপনার এক্টিভিটিতে খুশি থাকবে। এটি আপনার ফাইভার ব্যবসা দ্রুত বিকাশের একটি দুর্দান্ত উপায়। 

৭) বেস্ট প্র্যাক্টিস গুলো রিভিউ করুন

একজন ফাইভার সেলারের ভালো প্র্যাক্টিসের জন্য নিয়মিত Fiverr Help, Education Centerএবং Forum এ ব্রাউজ করা উচিত। এই টিপস গুলি আপনাকে সঠিক পথে এগিয়ে যেতে সাহায্য করবে।

৮) $5 গিগ ছাড়াও আরও প্যাকেজ  দিন

গিগের প্যাকেজগুলো শুধুমাত্র পাঁচ ডলার দিয়ে শুরু। তবে আপনাকে গিগ প্যাকেজগুলির মাধ্যমে কিভাবে আরো বেশি ডলার আয় করা যায়, সেই উপায় জানতে হবে।

৯) ফাইভার ফোরাম ব্রাউজ করুন

মাঝে মাঝে ফাইভার ফোরাম থেকে ঘুরে আসুন এবং সেখানকার কমিউনিটির সাথে পরিচিত হন। এটি টিপসের পাশাপাশি অন্যান্য সেলারদের সাথে যোগাযোগের একটি ভালো মাধ্যম।

১০) আপডেট সমূহ ঘুরে দেখুন 

ফাইভার Help and Education center এ আপডেট পেতে নিয়মিত ঘুরে আসুন। এখানে সেলারদের জন্য তাদের ব্যাবসায়ের অগ্রগতি বৃদ্ধির বিভিন্ন সহায়ক পোস্ট করা হয়।

একজন নতুন সেলার হিসেবে ফাইভারে সফল হতে হলে অবশ্যই আপনার উপরিউক্ত টিপস গুলো মেনে চলা জরুরী। আরো বেশি সেল পাওয়ার জন্য এই দূর্দান্ত কৌশলগুলি অনুসরন করুন এবং খুব দ্রুত একজন টপ সেলার হয়ে উঠুন।

Leave a Comment

Your email address will not be published.